Skip to Content

সাদা জার্সিতে ফিরছেন মাশরাফি?

সাদা জার্সিতে ফিরছেন মাশরাফি?

Be First!

স্পোর্টস ডেস্ক::
টি-টোয়েন্টি অধিনায়ক থেকে এক প্রকার জোর করেই বসিয়ে দেয়া হল। সেই ক্ষোভে বিদায় জানান এ ফরমেটকেই। কিন্তু রঙিন জার্সিতে মাঠ মাতাচ্ছেন তিনি। ২০০৯ সালের পর আর গায়ে ওঠেনি সাদা জার্সি। তারপরও দীর্ঘ ৯ বছর পর সেই সাদা জার্সি গায়ে ফেরার ইঙ্গিত দিলেন ক্যাপ্টেন কুল মাশরাফি বিন মুর্তজা। এ ফরম্যাটে বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারীও (৭৮) তিনি।

মাশরাফি বিন মুর্তজার মন থেকে টেস্ট খেলার আশাটা এখনো ফুরিয়ে যায়নি। প্রিয় ফরম্যাটে বল হাতে ছুটে চলার আগ্রহ দীপ্যমান তার চোখে-মুখে। কারণ আগের চেয়ে ফিটনেস ভালো থাকায় তার আত্মবিশ্বাস বেড়েছে। তবে সুনির্দিষ্ট দিনক্ষণ না জানালেও মাশরাফি বলেছেন, টেস্ট খেলার ইচ্ছাটা এখনো প্রবলভাবে আছে অন্তরে। সবকিছু ঠিক থাকলে অদূর ভবিষ্যতে আবার সাদা পোশাকে দেখা যেতে পারে।

টেস্টে ফেরার চিন্তা, পরিকল্পনা সম্পর্কে তিনি বলেছেন, একজন খেলোয়াড়ের প্রবল ইচ্ছা থাকে টেস্ট ম্যাচ খেলার। এটা আমারও, এখন বয়স ৩৪ হয়ে গেলেও ইচ্ছা অবশ্যই আছে। আসলে সবকিছু বিবেচনা করতে হবে। এই মুহূর্তে দাঁড়িয়ে সুনির্দিষ্ট উত্তরটা আমি দিতে পারবো না। দেখা যাক, ফিটনেস আগের চেয়ে উন্নতি করেছি।



মাশরাফি বলেন, প্রথম শ্রেণির ম্যাচ খেলার পর যদি উন্নতি করতে পারি, আমি সামর্থ্য রাখি খেলার। তারপর চিন্তা করা যাবে। সাদা পোশাকে ফেরার ক্ষেত্রে ফিটনেসই আত্মবিশ্বাস দিচ্ছে মাশরাফিকে। তাই এখনই বলছেন না ফেরার কথা। আবার নাকচও করেননি।

তিনি বলেন, টেস্ট ক্রিকেট খেলার জন্য ফিটনেস যেটা বলেন আমার সবমিলিয়ে ফিটনেস এখন আলহামদুলিল্লাহ ভালো আছে। হয়তোবা কিছু ম্যাচ খেলতে হবে। নিজেকে ওভাবে মানিয়ে নিতে হবে। মানসিকভাবে মানিয়ে নিতে হবে। তারপর হয়তো কাজটা করা যায়। কিন্তু এখনো যেহেতু আমি ওইভাবে কোনো চিন্তাই করিনি, যেখানে চিন্তা করিনি সেখানে উত্তর দেয়াও কঠিন। আর শুধু শুধু বলে দিলাম, ‘হ্যাঁ আমি খেলতে চাই এটাও ঠিক না।

৯ ডিসেম্বর হোটেল রেডিসন ব্লুতে মাশরাফি, সাকিব, মুশফিকদের সঙ্গে শ্রীলঙ্কা সিরিজ নিয়ে মিটিং করেছেন বিসিবির কর্তারা। সেই মিটিংয়ে জোরালোভাবেই নড়াইল এক্সপ্রেসকে টেস্টে ফেরার চিন্তা করতে বলা হয়েছে।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published.