Skip to Content

শেষ বিকেলের আক্ষেপ, তবু এগিয়ে বাংলাদেশ

শেষ বিকেলের আক্ষেপ, তবু এগিয়ে বাংলাদেশ

Be First!

WELLINGTON, NEW ZEALAND – JANUARY 12: Neil Wagner of New Zealand celebrates after taking the wicket of Mahmudullah of Bangladesh during day one of the First Test match between New Zealand and Bangladesh at Basin Reserve on January 12, 2017 in Wellington, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

খেলাধুলা ডেস্ক::
শেষ বিকেলে তামিম, মাহমুদউল্লাহ ও মিরাজের আউট আর ইমরুল কায়েসের চোট কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে বাংলাদেশকে। যদিও ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ এগিয়ে আছে ১২২ রানের ব্যবধানে। শেষের তিনটি আউটের আক্ষেপ না থাকলে বাংলাদেশকে বসানো যেত এই টেস্টের চালকের আসনে।

কিউইদের ৫৩৯ রানে অলআউট করে দিয়ে ৫৬ রানের লিডটাকে ক্রমশ বড় করার দিকে এগিয়ে যাচ্ছিলেন দুই ওপেনার তামিম-ইমরুল। উদ্বোধনী জুটির রান তখন ৪৬, লিডটাও পেরিয়েছে ১০০ রান। নেইল ওয়াগনারের করা ১৩তম ওভারে দ্রুত সিঙ্গেল নিতে গিয়ে ঝাঁপিয়ে পড়েন ইমরুল। এতে চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাঁকে। এরপরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় ইমরুলকে। কোমরে ব্যথা পাওয়া ইমরুল কাল ব্যাট করতে পারবেন কিনা, তা জানা যায়নি এখনো।

এরপরই ছোটখাটো ধ্বস নামে টাইগারদের ব্যাটিংয়ে। দলীয় ৫০ রানে স্যান্টনারের বলে বোল্ড হন তামিম। ৬৩ রানে মাহমুদউল্লাহ রিয়াদ আর চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার আগের বলে ‘নাইট ওয়াচ ম্যান’ মেহেদি হাসান মিরাজ হন রানআউট।

দিন শেষে ইমরুলের ইনজুরিসহ তিন উইকেট হারানোর কারণে কিছুটা চাপে রইলো বাংলাদেশ। প্রথম ইনিংসে আঙুলে চোট পাওয়া মুশফিক যদি ব্যাটিং করতে না পারেন, তাহলে বেশ বিপদেই পড়বে বাংলাদেশ। যদিও জানা গেছে, মুশফিকের ব্যাট করতে নামার সম্ভাবনাই বেশি।

এর আগে তৃতীয় দিনের ৩ উইকেটে ২৯২ রান নিয়ে আজ চতুর্থ দিনের খেলা শুরু করেছিল নিউজিল্যান্ড। স্বাগতিকদের স্কোরটা এগিয়ে নিয়ে যাচ্ছিলেন টম ল্যাথাম ও হেনরি নিকোলস। দলীয় ৩৪৭ রানের মাথায় বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান ফেরান হেনরি নিকোলসকে (৫৩)। পরে কলিনকে (১৪) বদলি উইকেটরক্ষক ইমরুলের ক্যাচ বানিয়ে আউট করেন পেসার শুভাশীষ রায়।

ইনিংসের ১১১তম ওভারের পঞ্চম বলে দারুণ খেলতে থাকা টম ল্যাথামকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাকিব। সাজঘরে ফেরার আগে ৩২৯ বল খেলে ১৮ চার ও একটি ছক্কায় ১৭৭ রানের ঝলমলে এক ইনিংস খেলেন এই কিউই ব্যাটসম্যান।

এরপর জোড়া আঘাত হানেন মাহমুদউল্লাহ। একই ওভারে তিনি সাজঘরে ফেরান ওয়াটলিং ও টিম সাউদিকে। মাহমুদউল্লাহর বলে ইমরুল কায়েসের গ্লাভসবন্দি হন বিজে ওয়াটলিং। আউটের আবেদন জানান টাইগার ফিল্ডাররা। এতে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেয় বাংলাদেশ। আর তাতেই আউট হন ওয়াটলিং।

এর কয়েক বল ব্যবধানে টিম সাউদিকেও ফেরান মাহমুদউল্লাহ। আর কামরুল ইসলাম রাব্বির বলে আউট হন ওয়াগনার (১৮)। শেষ পর্যন্ত ৫৩৯ রানে অলআউট হয় নিউ জিল্যান্ড।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published.