Skip to Content

রোহিঙ্গাদের ত্রাণ নিয়ে বন্দরে ‘নটিক্যাল আলিয়া’

রোহিঙ্গাদের ত্রাণ নিয়ে বন্দরে ‘নটিক্যাল আলিয়া’

Be First!

অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম::
রোহিঙ্গা শরণার্থীদের জন্য মালয়েশিয়া থেকে আসা ‘নটিক্যাল আলিয়া’ নামক ত্রাণবাহী জাহাজটি চট্টগ্রাম বন্দরের কনটেইনার টার্মিনালে (সিসিটি) ভিড়েছে।

মঙ্গলবার সকাল থেকে জাহাজটির পণ্য খালাস করা হচ্ছে বলে জানান চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন) জাফর আলম।

মিয়ানমারের গোলযোগপূর্ণ রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য পাঠানো ত্রাণসামগ্রীবাহী জাহাজটিতে রয়েছে ২০ ফিটের ১৬টি ইইউস কন্টেইনার। যাতে ১ হাজার ৪৭২ মেট্রিক টন পণ্য আছে। এতে চাল, চিনি, চা পাতাসহ প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী রয়েছে বলে জানা গেছে।

চট্টগ্রাম থেকে এসব পণ্য দেড়শ’ ট্রাকে করে কক্সবাজারে নিয়ে যাওয়া হবে বলে জানান কক্সবাজারের জেলা প্রশাসন।

এর আগে মিয়ানমারে ত্রাণ পৌঁছে দিয়ে ইয়াঙ্গুন থেকে রওনা হওয়া জাহাজটি সোমবার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। এসব পণ্য বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য পাঠানো হয়েছে।

জাহাজটি চট্টগ্রাম বন্দরে আসা উপলক্ষে অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (মেরিটাইম ইউনিট) রিয়ার এডমিরাল খুরশীদ আলম,বাংলাদেশে মালয়েশিয়ার রাষ্ট্রদূতসহ বন্দরের কর্মকর্তারা।

রোহিঙ্গা মুসলিমদের জন্য খাবার ও অন্যান্য ত্রাণ সামগ্রী নিয়ে জাহাজটি এ মাসে শুরুর দিকে মালয়েশিয়া থেকে রওনা হয়ে ৯ ফেব্রুয়ারি ইয়াঙ্গুনে পৌঁছায়। পরে ৫শ’ টন খাবার ও ওষুধসহ বিভিন্ন দরকারি পণ্য ইয়াঙ্গুনে সরবরাহের পর বাকি পণ্য নিয়ে জাহাজটি বাংলাদেশের উদ্দেশে রওনা হয়।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published.