Skip to Content

মার্চ থেকে কাজ করবে না স্কাইপ?

মার্চ থেকে কাজ করবে না স্কাইপ?

Be First!

তথ্য ও প্রযুক্তি::
আপনি কি এখনও উইন্ডোজ ৭ ব্যবহার করেন? তাহলে এবার সতর্ক হয়ে যান। কেননা, স্কাইপ ব্যবহারকারীদের আরও সুবিধা দিতে ১ মার্চ থেকে স্কাইপের পুরনো সংস্করণ বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট। যদি স্কাইপ সেবা অব্যাহত রাখতে চান তাহলে নতুন সংস্করণ হালনাগাদ করুন।

স্কাইপ ব্যবহারকারীদের নিত্য নতুন ফিচারের সেবা দিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

নতুন সংস্করণে থাকছে বেশ কিছু নতুন ফিচার। এর মধ্যে উল্লেখযোগ্য ক্লড ফাইল শেয়ারিং, ভিডিও মেসেজ শেয়ারিং ও মোবাইল গ্রুপ কলিং সেবা।

স্কাইপ ব্যবহারকারীদের কথা মাথায় রেখে উইন্ডোজ ও ম্যাক সংশ্লিষ্টরা এই সিদ্ধান্ত নিয়েছে। আর স্কাইপের পুরনো সংস্করণ ব্যবহারকারীরা যাতে কোনো রকম বাধা ছাড়াই সেবা পান তা নিশ্চিত করতেই নতুন সংস্করণকে স্বাগত জানিয়েছে মাইক্রোসফট।

তবে পুরনো তথ্য, ছবি আপনার স্কাইপ অ্যাকাউন্ট থেকে ডিলিট হয়ে যাবে ভেবে উদ্বিগ্ন হবেন না। এখনই অপারেটিং সিস্টেমে বিল্ট-ইন স্কাইপ প্রিভিউ বলে একটি সর্বজনীন অ্যাপ আসছে। ওটি ডাউনলোড করলে পেয়ে যাবেন আপনার স্কাইপের পুরনো তথ্য।

তাই ১ তারিখের পরেও যদি পুরনো সংস্করণে আপনার স্কাইপ অ্যাকাউন্ট থাকে তাহলে যে কোনো মুহূর্তে সেটি বন্ধ হয়ে যেতে পারে। আর এজন্য আপনি আপনার অপারেটিং সিস্টেম নির্মাতা মাইক্রোসফটকে অভিযুক্ত করতে পারবেন না। স্কাইপ ব্যবহারকারীদের স্বার্থেই আধুনিক পরিকাঠামোয় নিজেকে বদল করছে মাইক্রোসফট।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*