Skip to Content

বুদ্ধিজীবী হত্যায় জড়িতদের ছাড় নয় : কাদের

বুদ্ধিজীবী হত্যায় জড়িতদের ছাড় নয় : কাদের

Be First!

অনলাইন ডেস্ক::
জাতির শ্রেষ্ট সন্তানদের যারা হত্যা করেছে তাদের কোনো ভাবেই ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বুদ্ধিজীবী হত্যাকাণ্ডে দণ্ডপ্রাপ্তদের দেশে ফিরিয়ে আনতে সমরকার তৎপরতা বাড়িয়েছে। তাদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হবে।

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বৃহস্পতিবার মিরপুর বুদ্ধিজীবী শহীদ কবর স্থানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদেরন তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বুদ্ধিজীবীরা দেশের শ্রেষ্ট সন্তান। জাতীকে মেধা শূন্য ও মেরুদণ্ডহীন করার লক্ষ্যে এ গুণী মানুষগুলোকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এবং মামলায় সাজাপ্রাপ্ত যারা বিদেশে পলাতক রয়েছে; তাদের ফিরিয়ে আনতে সরকার তৎপরতা চলাচ্ছে। তবে, তাদের এখনই দেশে ফিরিয়ে আনা সম্ভব না হলেও আশা করছি সময়ের ব্যবধানে সেটাও ঘুঁচে যাবে।



এসময় শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সব শ্রেণী-পেশার মানুষ। সেসময় শহীদ পরিবারের সন্তানেরা যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতের বিচার ও রাজনীতি নিষিদ্ধের দাবী জানান।

শ্রদ্ধা জানিয়ে শহীদ বুদ্ধিজীবী পরিবারের সন্তানেরা বলেন, যে মহান আদর্শের কারণে বুদ্ধিজীবীরা জীবন দিয়েছেন সব ক্ষেত্রে সেই আদর্শের বাস্তবায়ন জরুরি।

শ্রদ্ধা জানাতে আসা সকলের কণ্ঠে ছিলো মুক্তিযুদ্ধের চেতনায় সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশের প্রত্যাশা।। এ প্রসঙ্গে কাদের বলেন, সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করতে হবে, তাহলেই দেশ এগিয়ে যাবে।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ অনেকেই।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*