Skip to Content

নাসির-শফিউল ইন, মাহমুদুল্লাহ-মুমিনুল আউট

নাসির-শফিউল ইন, মাহমুদুল্লাহ-মুমিনুল আউট

Be First!

স্পোর্টস ডেস্ক::
অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে থাকছেন না মাহমুদুল্লাহ রিয়াদ ও মুমিনুল হক। ফিরছেন নাসির হোসেন ও শফিউল ইসলাম। কয়েকদিন ধরেই এ গুঞ্জন শোনা যাচ্ছিল।অবশেষে তাই সত্যি হলো। প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ দলে ঠাঁই পাননি মাহমুদুল্লাহ ও মুমিনুল। প্রত্যাশিতভাবে ফিরেছেন নাসির-শফিউল।

গেলো মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টেও ছিলেন না দলের দুই নিয়মিত মুখ মাহমুদুল্লাহ ও মুমিনুল। তবে দুজনেরই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেলার সম্ভাবনা রয়েছে।

নাসিরকে ফেরানোর ব্যাপারে নির্বাচকদের ভাষ্য, ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম করেছে সে। চট্টগ্রাম ও ঢাকায় অনুশীলন ম্যাচেও ভালো করেছে। সার্বিক বিচারে তাকে দলে ফেরানো হয়েছে।
নাসির সবশেষ টেস্ট খেলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৫ সালের আগস্টে।

আর শফিউলকে ফেরানোর ব্যাপারে বলা হয়েছে- নিয়মিতই ভালো বল করে যাচ্ছে সে। চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে ৫ উইকেট পেয়েছে। তাই তাকে চূড়ান্ত স্কোয়াডে ডাকা হয়েছে।
সবশেষ ভারত সফরের দলেও ছিলেন ২৭ বছরের এ ডানহাতি পেসার।

মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টের আগে চোটের কারণে বাদ পড়া লিটন দাসও ফিরেছেন দলে। ফেরানোর ব্যাপারে ঘরোয়া ক্রিকেটে তার ধারাবাহিক পারফরম্যান্সকে আমলে নেয়া হয়েছে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*