Skip to Content

দুষ্ট ছেলের পাল্লায় পড়েছেন!

দুষ্ট ছেলের পাল্লায় পড়েছেন!

Be First!

লাইফস্টাইল ডেস্ক::
চলতে গেলে তো কত রকম লোকের পাল্লাতে পড়তে হয়। কখনো কখনো তারা জীবনে ঝুঁকির কারণও হয়ে দাঁড়ায়। জীবনের যে কোন পর্যায়েই তা হতে পারে। তবে কম বয়সে তা আরও বেশি ঝুঁকির কারণ হয়ে দাঁড়ায়। তাই এক্ষেত্রে কিছু টিপস মেনে চলতে পারেন।

প্রথম পরামর্শ তাদেরকে এড়িয়ে চলুন। তাদের চটক দেওয়া চেহারাতে ভুলবেন না একদমই।

তাদের মুখের কথা সব সময়ই মধুর থাকে। কারণ মানুষের মুখের কথা তার যে কোনো কাজ এগিয়ে নিতে সাহায্য করে। আর দুষ্ট ছেলেরা এটাকেই অপব্যবহার করে।

সুন্দর পরিপাটি চলাফেরা সবার প্রশংসা কুড়ায়। কিন্তু যাকে জীবনের সাথে জড়ানোর কথা ভাবছেন, তার পরিপাটি চলাফেরাতেই শুধু ভুলবেন না। পরিপাটি চেহারার এবং চলাফেরার পাশাপাশি, মনটা পরিপাটি কিনা, তা খেয়াল করুন।

দুষ্ট ছেলেকে জীবনে জড়িয়ে মূল্যবান সময়গুলোকে একদমই হেলায় ফেলায় নষ্ট করবেন না। যদি জড়িয়ে যান, তবে দ্রুতই সেখান থেকে বের হয়ে আসার চেষ্টা করুন।

একটি দুষ্ট ছেলে সবসময়ই সবার কাছে দুষ্ট ছেলে। তাই তাকে খুব সহজেই নিজের পরিচিত গন্ডির সাথে পরিচয় করিয়ে দিবেন না। এতে আপনার সম্মানের ক্ষতি হবে এবং পরবর্তীতে সেই সার্কেলে আপনিও আর মিশতে পারবেননা।

তার সাথে দূরে কোথাও বেড়াতে বের হবেননা। নিজের পরিচিত গন্ডির বাইরে বেড়াতে যাওয়া জীবন এবং সম্মান দুটোর জন্যই ক্ষতিকর।

সর্বোপরি, বন্ধু নির্বাচনে সচেতন হোন। তারপরও যদি কোনো কারণে জড়িয়ে যান, সেটাকে আর এগিয়ে না নিয়ে সেখান থেকে বের হয়ে আসার চেষ্টা করুন। থট ক্যাটালগ, হাফ স্পট।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published.