Skip to Content

তাজমহল উড়িয়ে দেয়ার হুমকি পর আগ্রায় জোড়া বোমা হামলা

তাজমহল উড়িয়ে দেয়ার হুমকি পর আগ্রায় জোড়া বোমা হামলা

Be First!

অনলাইন ডেস্ক::
তাজমহল উড়িয়ে দেয়ার হুমকির ২৪ ঘণ্টার মধ্যে জোড়া বিস্ফোরণ কেঁপে উঠল ভারতের তাজমহল নগরী আগ্রা। বিশ্বের সপ্তম আশ্চর্যের একটি তাজমহল। ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ এই পর্যটন কেন্দ্র থেকে মাত্র ৯ কিলোমিটার দূরে পরপর দু’টি বিস্ফোরণ হয়।

শনিবার সকালে এই জোড়া বিস্ফোরণের প্রথমটি ঘটে আগরা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের কাছে রসুলপুরার একটি বাড়িতে আর দ্বিতীয়টি ঘটে ওই স্টেশনের গায়ে এক জঞ্জালের স্তূপে। তাজমহল উড়িয়ে দেওয়ার হুমকির সঙ্গে এই জোড়া বিস্ফোরণের কোনও যোগসূত্র রয়েছে কি না তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে আগ্রা পুলিশ। এই বিস্ফোরণে কোন হতাহতের ঘটনাও ঘটেনি।

পুলিশ জানায়, শনিবার ভোর ৫টায় রসুলপুরার একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। এক কলমিস্ত্রির বাড়িতে এই বিস্ফোরণ ঘটেছিল। ঘটনাটি ভোরে ঘটায় ওই এলাকার বেশির ভাগ বাসিন্দাই ঘুমিয়ে ছিলেন। বিস্ফোরণের বিকট শব্দে তাঁদের ঘুম ভাঙে। ঘটনাস্থলে পুলিশ এবং বোম স্কোয়াড পৌঁছায় এবং বাড়িটিতে তল্লাশি শুরু করে। ঠিক সে সময় আরো একটি বিস্ফোরণ ঘটে ঘরটি লাগোয়া স্টেশনের কাছে।

আগ্রা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের একটি যাত্রী আনোয়ার উসমানি জানান, ৫ নম্বর প্ল্যাটফর্মে এক পাশে জমে থাকা আবর্জনার স্তূপে এই বিস্ফোরণ ঘটে।

উল্লেখ্য, শুক্রবারই তাজমহলসহ ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থানে হামলা চালানোর হুমকি দেয় আইএস। আইএস-এর মুখপাত্র হিসেবে পরিচিত ‘আহ্‌ওয়াল উম্মত মিডিয়া সেন্টার’ এ বিষয়ক ছবি ও খবর প্রকাশ করে। তবে আগ্রায় হওয়া এই জোড়া বোমা হামলা সম্পর্কে এখনো কোন জঙ্গি গোষ্ঠী কিছু জানায়নি। আনন্দবাজার ও এনডিটিভি।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*