Skip to Content

জেরুজালেমের জন্য মালয়েশিয়ার সেনারা প্রস্তত : হিশামুদ্দিন

জেরুজালেমের জন্য মালয়েশিয়ার সেনারা প্রস্তত : হিশামুদ্দিন

Be First!

আন্তর্জাতিক ডেস্ক::
মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হিশামুদ্দিন হুসেইন বলেছেন, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতি ‘মুসলিম বিশ্বের মুখে চপেটাঘাত’মারার শামিল। এর জন্য প্রয়োজনে দেশটির সামরিকবাহিনী প্রস্তুত। খবর আল জাজিরার।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে মালয়েশিয়ার সংবাদ সংস্থা বারনামায় এ তথ্য জানানো হয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী হুসেইন বলেন, আমাদের যেকোনো কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে। মালয়েশিয়ার সশস্ত্রবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। তারা শুধু শীর্ষ নেতৃত্বের নির্দেশের অপেক্ষায় আছে।

তিনি আরো বলেন, চলুন সবাই মিলে দোয়া করি যেন এ দ্বন্দ্ব বিশৃঙ্খলায় পরিণত না হয়। জেরুজালেমকে নিয়ে ওয়াশিংটনের নাটকীয় ঘোষণায় মালয়েশিয়া, তুরস্ক, মিশর, জর্ডান, তিউনিশিয়া, আলজেরিয়া, ইরাকসহ বিশ্বের অনেক দেশই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে।



৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন। ইসরায়েলের বর্তমান রাজধানী তেল আবিব থেকে মার্কিন দূতাবাস নতুন রাজধানী জেরুজালেমে সরিয়ে নেয়ার ঘোষণাও দেয়া হয় তখন।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্পের ওই ঘোষণার পরপরই মালয়েশীয় জনগণ প্রতিবাদে রাস্তায় নেমে আসে। তারা যুক্তরাষ্ট্র ও ইসরায়েলবিরোধী স্লোগান দেয় এবং প্ল্যাকার্ড প্রদর্শন করে।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*