Skip to Content

এবার ব্যাংকক রুট চালু করছে ইউএস-বাংলা

এবার ব্যাংকক রুট চালু করছে ইউএস-বাংলা

Be First!

অনলাইন ডেস্ক::
এভিয়েশন ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় এশিয়ার অন্যতম গন্তব্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে ঢাকা ও চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা করবে দেশের শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। মে মাসের ৩ তারিখ থেকে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে এয়ারলাইন্সটি।

প্রাথমিক ভাবে সপ্তাহে চার দিন ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংককে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিন্ম ১৫ হাজার ৫শ ৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৩ হাজার ৯শ ৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিন্ম ভাড়া ১৬ হাজার ৯শ ৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৬,৫৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।

প্রাথমিকভাবে সোম, বুধ, শুক্র ও শনিবার চট্টগ্রাম থেকে সকাল ৮ টায় এবং ঢাকা থেকে ৯ টা ৪০ মিনিটে ব্যাংকক এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১ টা ১০ মিনিটে পৌঁছাবে।

এছাড়া ব্যাংকক থেকে সোম, বুধ, শুক্র ও শনিবার স্থানীয় সময় দুপুর ২ টা ১০ মিনিটে চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৩টা ৪০ মিনিটে চট্টগ্রাম ও বিকেল ৫টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-ব্যাংকক-ঢাকা ও চট্টগ্রাম-ব্যাংকক-চট্টগ্রাম রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে।

দোহা, গুয়াংজু, পারো রুটেও শিগগিরই ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। আগামী আগস্ট মাসের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, মাস্কাট, কাঠমুন্ডু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে। সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর আড়াই বছরে প্রায় ২৩ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*