Skip to Content

আন্তর্জাতিক এটিএম কার্ড জালিয়াত চক্রের, ১১ সদস্য আটক

Be First!

অনলাইন রিপোর্ট::
রাজধানীর কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে এটিএম কার্ড জালিয়াত চক্রের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাব-১০। মঙ্গলবার রাতে তাদের আটক করা হয়।

বুধবার দুপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে অবৈধ এটিএম কার্ড ও সরঞ্জামাদিসহ তাদের হাজির করা হয়।

র‌্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বাংলাদেশে অবৈধভাবে থাকা বিদেশিরা বিভিন্ন অপরাধে যুক্ত হচ্ছে। এদের সঙ্গে কিছু বাংলাদেশি অপরাধী যুক্ত হয়ে একসঙ্গে কাজ করছে। চক্রটি প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে বিভিন্ন ধরনের অপরাধ করে যাচ্ছে।

তিনি বলেন, গেলো ১০মার্চ যাত্রাবাড়ী থানায় কার্ড জালিয়াতি প্রতারণার মামলা করেন জান্নাতুল ফেরদৌস। পরে র‌্যাব এ বিষয়ে তদন্তে নামলে বেরিয়ে আসে সিন্ডিকেটের আসল রহস্য।

মুফতি মাহমুদ বলেন, জালিয়াতি চক্রের সদস্যদের জিজ্ঞাসাবাদে জানা যায়, আমেরিকা, কানাডা, যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী আন্তর্জাতিক কার্ড জালিয়াতি চক্রের সদস্যদের সঙ্গে যোগসাজশে বিদেশিদের আন্তর্জাতিক ডেবিট ও ক্রেডিট কার্ড হ্যাক করেন ইরিন লিমোর। পরে সে হ্যাকিং করা কার্ড নম্বর বাংলাদেশে সোহেলের কাছে পাঠান। সোহেল ও তার গ্রুপের লোকরা দ্রুত হ্যাকিং করা কার্ড নম্বর প্রোগ্রামিং কোড করে বুথ থেকে টাকা লুট করেন।

পরবর্তী পোস্ট পেতে লাইক, কমেন্ট, শেয়ার করে একটিভ থাকুন। নতুনরা পেজে লাইক দিয়ে জয়েন করুন।
Share
Previous
Next

Leave a Reply

Your email address will not be published.